বরগুনা ও বেতাগী উপজেলায় ৮১ টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ, সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কিত প্রার্থীরা। আগামী ২১ জুন (সোমবার) বরগুনা জেলায় ২৯টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর মধ্যে বরগুনা সদর উপজেলার ইউনিয়নের ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রে সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন প্রার্থী ও ভোটাররা। প্রশাসন বলছেন ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

বরগুনা সদর উপজেলায় নয়টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে। নয়টি ইউনিয়নের ৮১ টি ভোট কেন্দ্রর মধ্যে ৩৩টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ। এছাড়া নলটোনা ইউনিয়নের সবকয়টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

সদর উপজেলার নলটোনা ইউনিয়নের পদ্মা গ্রামের বাসিন্দা মমতাজ (৬০) বলেন সবকয়টি ভোট কেন্দ্র ঝুকিপুর্ণ। ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবো কি না তা নিয়ে চিন্তায় আছি।

এদিকে বেতাগীতে ৭ টি ইউনিয়নের আগামী ২১ জুন (সোমবার) ভোট অনুষ্ঠিত হবে। এই উপজেলার ৬৩টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৮ টি ভোট কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ, ১০টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এরমধ্যে বেতাগী সদর, মোকামিয়া ও সড়িষামুড়ি এই তিনটি ইউনিয়নের ২৭ টি ভোট কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান (বরগুনা সদর ও বেতাগী সার্কেল) বলেন, ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়ন করা হবে। পাশাপাশি ভ্রাম্যমান আদালত, ষ্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য পুলিশ সতর্ক রয়েছেন।